প্রান্তিক পর্যায়ের নারীদের সাথে এমপি সৈয়দা জাকিয়া নূর লিপির মত-বিনিময় সভা অনুষ্ঠিত


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ১১, ২০২৩, ৭:৩৭ অপরাহ্ন /
প্রান্তিক পর্যায়ের নারীদের সাথে এমপি সৈয়দা জাকিয়া নূর লিপির মত-বিনিময় সভা অনুষ্ঠিত

শাহজাহান সাজু (নিজস্ব) প্রতিবেদক:

প্রান্তিক পর্যায়ে নারীদের ক্ষমতায়নের প্রতিবন্ধকতা দূরীকরণ, উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার রূপকল্প “২০৪১” এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার বিন্নাটি ইউনিয়নের হাজারো নারীদের অংশগ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বিন্নাটি আব্দুল মজিদ মোল্লা উচ্চ বিদ্যালয় ও বিন্নাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে স্থানীয় সকল শ্রেণীর পেশার নারীদের অংশগ্রহণে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রান্তিক নারীদের অংশগ্রহণে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।বিন্নাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও বিন্নাটি আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল কালামের সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, বিন্নাটি আব্দুল মজিদ মোল্লা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোল্লা মেহেদী হাসান প্লাবন, অত্র প্রধান শিক্ষক জসীম উদ্দীন, শিক্ষিকা রুমা আক্তার, বিন্নাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনে আরা, ইউপি সদস্য আফজাল মোল্লা, মহিলা ইউপি সদস্য রুনা আক্তার প্রমূখ।

নারীদের অংশগ্রহণের মতবিনিময় সভাটি মহিলা সমাবেশে পরিণত হয়।

সভায় আগত বিভিন্ন শ্রেণীর প্রান্তিক নারীদের অভাব-অভিযোগের কথা মনোযোগ সহকারে শুনে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বলেন, আপনাদের এলাকার জনবদ্ধতা ও একটি গোরস্থানের ব্যবস্থাসহ সকল ধরনের অভাব অভিযোগের সমাধান করব ইনশাল্লাহ।

এমপি আরো বলেন সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আজকের এই মত বিনিময় সভায় আগত সকল মা-বোনদের কাছে আমার উদাত্ত আহ্বান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আপনারা সকলেই নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন।নেত্রী শেখ হাসিনা নারীদের ক্ষমতায়নে বিশেষ ভূমিকা পালন করছেন।

বিভিন্ন প্রান্তিক নারীদের মাঝে বয়স্ক-বিধবা-স্বামী পরিত্যক্তা ভাতাসহ নানা ধরনের উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছেন।বিশেষ করে ভূমিহীনদের জমি সহ ঘর উপহার দিয়ে নারীদেরকে মাথা গোঁজারঠাঁই করে দিয়েছেন।

মতবিনিময় সভার সভাপতি ইউপি চেয়ারম্যান আজারুল ইসলাম বাবুলের সমাপনী বক্তব্যে মাধ্যমে নারীদের অংশগ্রহণের সভার সমাপ্তি ঘোষণা করা হয়।