পাকুন্দিয়া থানা পুলিশের সাথে নৈশ প্রহরীদের মত বিনিময় কালে রিফ্লেক্টিং ভেস্ট প্রদান


admin প্রকাশের সময় : মার্চ ১৮, ২০২৪, ৩:৫৮ অপরাহ্ন /
পাকুন্দিয়া থানা পুলিশের সাথে নৈশ প্রহরীদের মত বিনিময় কালে রিফ্লেক্টিং ভেস্ট প্রদান

শাহজাহান সাজু (নিজস্ব) প্রতিবেদক:

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নিরাপত্তা নিশ্চিত করার জন্য নৈশো প্রহরীদের সাথে থানা পুলিশের মতে বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (১৮ মার্চ) বেলা সাড়ে ১১ ঘটিকার সময় থানার হলরুমে উপজেলার সকল নৈশ্য প্রহরীদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় বিভিন্ন বাজারের সভাপতি এবং সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। মতবিনিময় সভা শেষে নৈশ্য প্রহরীদের দায়িত্ব পালনের সময় পরিধানের জন্য একই ধরনের রিফ্লেক্টিং ভেস্ট বিতরণ করা হয়।

এ বিষয়ে পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান টিটু, পিপিএম -সেবা বলেন,আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সকল বাজারের সভাপতি সেক্রেটারি ও নৈশ প্রহরীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বাজারের অন্ধকার দূরীকরণের জন্য নিরাপত্তা লাইট এবং পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনের পরামর্শ প্রদান করা হয়েছে। নিরাপত্তা কর্মীদের আর্থিক সুবিধা সময় মতো পরিশোধ করার পরামর্শ প্রদান করা হয়েছে। পাশাপাশি নিরাপত্তা কর্মীদের দায়িত্ব পালনের সময় পরিধানের জন্য জাতীয় জরুরি সেবা ৯৯৯ লোগো সম্বলিত একই ধরনের রিফ্লেক্টিং ভেস্ট প্রদান করা হয়েছে। একই ধরনের রিফ্লেক্টিং ভেস্ট পরিধানের ফলে নৈশ্য প্রহরীদের পরিচিতি সহ দৃশ্যমান অবস্থান জানা যাবে। উপজেলা ব্যাপী এই ধরনের রিফ্লেটিং ভেস্ট পরিধানের ফলে পারস্পরিক যোগাযোগ এবং সমন্বয় বৃদ্ধি পাবে। দায়িত্ব পালনে উৎসাহ বৃদ্ধি পাবে। তিনি আরও বলেন, যারা পুলিশের সাথে রাত জেগে মানুষের জীবন ও সম্পত্তি নিরাপত্তা দেয় তারা পুলিশের সহযোগী। আমরা একসাথে অপরাধ নির্মূলে কাজ করে যেতে চাই। এজন্য এ ধরনের উদ্যোগ খুবই জরুরী।