হোসেনপুর থানা পুলিশের উদ্যোগ বিদ্যুৎস্পৃষ্ট জনিত দুর্ঘটনা রোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত


admin প্রকাশের সময় : জুন ২০, ২০২৩, ৬:৫৭ অপরাহ্ন /
হোসেনপুর থানা পুলিশের উদ্যোগ বিদ্যুৎস্পৃষ্ট জনিত দুর্ঘটনা রোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত

শাহজাহান সাজু (নিজস্ব) প্রতিবেদক:

কিশোরগঞ্জের হোসেনপুর থানা পুলিশের উদ্যোগে বিদ্যুৎস্পৃষ্ট জনিত দুর্ঘটনা রোধে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (২০ জুন) বিকালে থানা সভাকক্ষে এ ব্যতিক্রমী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আয়োজিত ব্যতিক্রমী মতবিনিময় সভায় হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান টিটুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোসেনপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আব্দুল্লাহ আল আমিন চৌধুরী,

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ারিং পরিদর্শক মো. সোলায়মান, শ্রমিক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক।

এ সময় আরোও উপস্থিত ছিলেন জোনাল অফিসে কর্মরত বিদ্যুৎ ওয়ারিং কারিগর বৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

মতবিনিময় সভায় বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়া সহ যে কোনো ঝুঁকিপূর্ণ কাজের ক্ষেত্রে “নিরাপত্তা সর্বাগ্রে” উল্লেখ করে দুর্ঘটনা মোকাবেলায় করণীয়- বর্জনীয় বিষয়ে আলোচনা করা হয়।

সাম্প্রতিক সময়ে হোসেনপুর থানা সহ দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হতাহতের ঘটনা বৃদ্ধি পাওয়ায় এই ধরনের সচেতনামূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানান হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান টিটু।

তিনি আরোও বলেন, সচেতনতার মাধ্যমে অনেক বিরূপ ও ঝুঁকিপূর্ণ পরিস্থিতির মোকাবেলা করা সম্ভব হয়েছে। বিদ্যুৎস্পৃষ্ট জনিত দুর্ঘটনা মোকাবেলায় পারস্পরিক আলোচনা ও সর্বসাধারণের মধ্যে এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির কোন বিকল্প নেই।

হোসেনপুর থানা পুলিশের বিদ্যুৎ সংক্রান্ত সচেতনতা মূলক ব্যতিক্রমী মতবিনিময় সভায় উদ্যোগ নেওয়ায় হোসেনপুর পল্লী বিদ্যুৎ অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা সুযোগ্য অফিসার ইনচার্জ (ওসি) কে সাধুবাদ জানিয়েছেন।