কিশোরগঞ্জ সদর-হোসেনপুর সহ কোন উপজেলা পরিষদে কবে নির্বাচন জানালো ইসি


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০২৪, ৯:৩৭ পূর্বাহ্ন /
কিশোরগঞ্জ সদর-হোসেনপুর সহ কোন উপজেলা পরিষদে কবে নির্বাচন জানালো ইসি
শাহজাহান সাজু (নিজস্ব) প্রতিবেদক:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই দেশের ছয়টি বিভাগের ৪৯টি জেলার ৩৪৪টি উপজেলা পরিষদের নির্বাচন কবে হবে, তা জানিয়েছে নির্বাচন কমিশন।
বুধবার (১৪ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন এসব উপজেলায় চারটি ধাপে নির্বাচনের তালিকা প্রকাশ করে। কমিশনের দেওয়া তালিকা অনুযায়ী, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগে প্রথম ধাপে ১০৮টি উপজেলায়, দ্বিতীয় ধাপে ১২১টি, তৃতীয় ধাপে ৭৭টি এবং চতুর্থ ধাপে ৩৮টি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম ধাপের ভোট গ্রহণ আগামী ৪ মে, দ্বিতীয় ধাপে ১১ মে, তৃতীয় ধাপে ১৮ মে এবং চতুর্থ ধাপের ভোট হবে ২৫ মে।
এ ছাড়া খুলনা বিভাগের দুটি উপজেলা এবং বরিশাল ও রাজশাহী বিভাগের একটি করে দুটি উপজেলা পরিষদের নির্বাচনের তারিখ পরে নির্ধারণ করা হবে। আর সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের উপজেলাগুলোর নির্বাচনের তালিকা পরে ঘোষণা করবে ইসি।
গত ২৩ জানুয়ারি নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছিল, রমজান মাসের শেষের দিকে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। সারা দেশের ৬৪টি জেলায় ৪৯৫টি উপজেলা পরিষদ রয়েছে।
ঢাকা বিভাগের কিশোরগঞ্জ জেলার ১৩ টি উপজেলার মধ্যে প্রথম ধাপে (৪ মে) কিশোরগঞ্জ সদর, হোসেনপুর ও পাকুন্দিয়া উপজেলা পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে (১১ মে) কটিয়াদী, নিকলী ও অষ্টগ্রাম উপজেলা পরিষদের নির্বাচন। তৃতীয় ধাপে (১৮ মে) ইটনা, তাড়াইল, করিমগঞ্জ ও মিঠামই উপজেলা পরিষদের নির্বাচন। চতুর্থ ধাপে (২৫ মে) বাজিতপুর, কুলিয়ারচর ও ভৈরব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে।
সর্বশেষ ২০১৯ সালের ১০ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন শুরু হয়েছিল। পাঁচ ধাপের ওই ভোট শেষ হয় গত বছরের জুনে।